কক্সবাজার-১ আসনে ৪৭ বছর পর আ’লীগের প্রার্থীর প্রথম বিজয়

 কক্সবাজার-১ আসনে ৪৭ বছর পর আ’লীগের প্রার্থীর প্রথম বিজয়

 

 
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে ৪৭ বছর পর আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রথম বিজয় অর্জন করেছেন জাফর আলম। তিনি পেয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী হাসিনা আহমেদ পেয়েছেন ৫৬ হাজার ৬০১ ভোট। এ আসনে অন্যান্য প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহাম্মদ আলী আছগর পেয়েছেন ৫২২ ভোট, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির আবু মোহাম্মদ বশিরুল আলম ৪২৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী তানিয়া আফরিন ২১৮ ভোট, বদিউল আলম ৮৯ ভোট, মুসলিম লীগের মুহাম্মদ ফয়সল ৭০ ভোট, জাতীয় পার্টির মোহাম্মদ ইলিয়াছ পেয়েছেন ২৩১ ভোট। জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। অনেকেই বলছেন, এবার ‘বিএনপির দুর্গে’ নৌকার ‘গণজোয়ার’ হয়েছে।
ইতোপূর্বে এ আসন থেকে বিএনপির সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদ দুই বার, তার স্ত্রী হাসিনা আহমেদ একবার ও জামায়াতের প্রার্থী এনামুল হক একবার সংসদ নির্বাচিত হন। অর্থাৎ স্বাধীনতা পরবর্তীকালে এ আসনে আওয়ামী লীগের কোন প্রার্থী নির্বাচিত হতে পারেনি।
বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হওয়া নৌকার প্রার্থী আলহাজ জাফর আলম আজ রাত সাড়ে ৮টার দিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্বাচনী প্রচারণার সময় মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আমি বলেছিলাম, সারাদেশের মধ্যে সর্বোচ্চ ভোটের ব্যবধানে বিএনপি প্রার্থীকে পরাজিত করে এই আসন উপহার দেব। অবশেষে শেখ হাসিনার প্রতি আস্থা ও বিশ্বাস রেখে নৌকাকে রেকর্ডসংখ্যক ভোটের ব্যবধানে বিজয়ী করায় আমি চকরিয়া-পেকুয়ার মানুষের প্রতি কৃতজ্ঞ। নৌকার এই বিজয় চকরিয়া-পেকুয়াবাসীর প্রতি উৎসর্গ করলাম আমি।’
১৯৯১ সালে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন জামায়াতের প্রার্থী এনামুল হক মঞ্জু, ১৯৯৬ সালে ও ২০০১ সালে নির্বাচিত হন বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদ। পরবর্তীতে তিনি বিএনপি সরকারের যোগাযোগ প্রতিমন্ত্রী হন। ১/১১ সময়ে করা একটি দুর্নীতি মামলায় সালাহ উদ্দিন আহমেদ কারান্তরীন থাকার কারনে ২০০৮ সালে এ আসন থেকে বিএনপির প্রার্থী হন তার স্ত্রী হাসিনা আহমেদ এবং তিনি নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। সেই সময় আওয়ামী লীগ আসনটি মহজোটের অন্যতম শরীক জাতীয় পার্টিকে ছেড়ে দিলে  বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির মোহাম্মদ ইলিয়াছ।

No comments

Thanks

Theme images by compassandcamera. Powered by Blogger.